আজ শফিউল আলম প্রধান এর ৭৩ তম জন্মদিন!

আজ পহেলা জানুয়ারি, জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি মজলুম জননেতা শফিউল আলম প্রধান এর ৭৩তম জন্মদিন। মরহুম শফিউল আলম প্রধান ১৯৪৯ সালের এই দিনে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় ভাওলাগঞ্জ থানাধিন টোকরাভাষা গ্রামের প্রধান পাড়ায় জন্মগ্রহণ করেন।

এ উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধান ছিলেন আধিপত্যবাদ বিরোধী আন্দোলনের অন্যতম স্থপতি, স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা আন্দোলনের অন্যতম মহানায়ক ২০ দলীয় জোটের রূপকার। তিনি সারা জীবন আধিপত্যবাদ ও গণতন্ত্র রক্ষার আন্দোলনে রাজপথে লড়াই করেছেন। তিনি সারাজীবন আধিপত্যবাদ বিরোধী ভূমিকায় অবতীর্ণ ছিলেন, গণতন্ত্র রক্ষার আন্দোলনে কোনদিন আপোস করেন নাই। তিনি তার জীবনে ২৭ বার কারাবরণ করেছেন। তার জীবনাদর্শ থেকে আমাদের শিক্ষা নিতে হবে।

তিনি আরো বলেন, ক্ষমতার মোহে অন্ধ সরকারকে দেশ ও দেশের মানুষের কথা ভাবার জন্য আমি আহ্বান জানাই। বাংলাদেশে ভোটাধিকার নেই, গণতন্ত্র নেই, বাকস্বাধীনতা নেই, শোষণমুক্ত সমাজ ব্যবস্থা নেই, ন্যায়বিচারও নেই। দেশের এই ক্রান্তিলগ্নে শফিউল আলম প্রধানের মত নেতার বড়ই প্রয়োজন ছিল।