জাগপা ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত!

আজ ৪ঠা জানুয়ারি, জাগপা ছাত্রলীগের ঐতিহ্য, গৌরব ও সংগ্রামের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্র-জনতাকে অভিনন্দন জানিয়ে জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, ছাত্রলীগের ইতিহাস পরাধীনতা ভেঙ্গে স্বাধীনতার ইতিহাস। ১৯৪৮ সালের ৪ জানুয়ারী জন্ম থেকে শান্তির জ্বলন্ত প্রদীপ ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাস জাগপা ছাত্রলীগ। ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬২, ৬৬, ৬৯, ৭১’র স্বাধীনতা সংগ্রাম, ৭৪’ দুর্নীতি বিরোধী সংগ্রাম, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলন, জাগপা ছাত্রলীগের এক গৌরব উজ্জ্বল ইতিহাস।

তিনি আরো বলেন, জাগপা ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস, ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ৭৪’র দুর্নীতি-দুঃশাসন ও স্বজনপ্রীতির বিরুদ্ধে তৎকালীন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মরহুম শফিউল আলম প্রধান স্বাধীন দেশে প্রথম দুর্নীতিবিরোধী আন্দোলনের সূচনা করেন। তৎকালীন মুজিববাদী শাসকগোষ্ঠির দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করে ক্ষমতার দম্ভকে চুরমার করে দেন। শাসকগোষ্ঠির দুঃশাসন, শোষণ-নিপীড়নের বিরুদ্ধে লড়তে গিয়ে শফিউল আলম প্রধান কারাবরণ করেন। ভয়-ভীতিকে উপেক্ষা করে মজলুম মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে আমৃত্যু লড়াই করে গেছেন শফিউল আলম প্রধান। জাগপা ছাত্রলীগের আজ ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এই মহান মজলুম নেতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করি।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় জাগপা ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আসাদগেট দলীয় কার্যালয়ের সামনে সংগঠনটির জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের সময় ছাত্র জনতার উদ্দেশ্যে জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, জাগপা ছাত্রলীগের সাংগঠনিক নেতা ও জাগপার রাজনৈতিক মুখপাত্র, সহসভাপতি রাশেদ প্রধান, দপ্তর সম্পাদক তৌহিদুল ইসলাম রাতুল, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুব জাগপা ঢাকা মহানগর আহ্বায়ক নজরুল ইসলাম বাবলু, ছাত্রনেতা মোঃ বেলাল উদ্দিন, আক্তার হোসেন, সানা উল্লাহ্ প্রমূখ।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাগপা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহমান ফারুকী ও সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার এক যুক্ত বিবৃতিতে বলেন,দেশের সকল সংকটে ছাত্রজনতা আবারও গণতন্ত্রের জন্য আরেকটি সংগ্রাম গড়ে তোলবে।