ছাত্রলীগের ডে-নাইট অ্যাকশনে দেশবাসি লজ্জিত – রাশেদ প্রধান

আওয়ামী ছাত্রলীগ দেশের শিক্ষা প্রতিষ্ঠানে অপরাজনীতির রাজত্ব কায়েম করেছে এমন মন্তব্য করে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা’র) সহসভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, গত রবিবারে ইডেন কলেজ ছাত্রলীগের টেন্ডারবাজির ‘গুড নাইট’ অ্যাকশন দেখে দেশবাসি চরম লজ্জিত হয়েছে এবং গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর আওয়ামী ছাত্রলীগের নৃশংস হামলার চিত্র দেশবাসী দেখেছে। শিক্ষা প্রতিষ্ঠানে সরকার দলীয় নেতাকর্মীদের এধরণের আচরণে জাতি ও অবিভাবকরা বিস্মিত। তাই আওয়ামী ছাত্রলীগের দলীয় কোন্দলের কারণে দেশের শিক্ষা ব্যবস্থা এখন ধ্বংসের চূড়ান্ত সীমানায় এবং সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভয়-ভীতি বিরাজ করছে।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতি দেশের জন্য নয়, তাদের রাজনীতি নিজের ও পরিবারের জন্য। ৭৪’র ন্যায় পকেট ভরার রাজনীতির পথ ধরেই বর্তমানে আওয়ামী লীগের রাজনীতি লুটপাট, টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ উৎসবমুখরে পরিনত হয়েছে। তাই দেশের মানুষ আওয়ামী লীগের হাত থেকে মুক্তি চায়! বাঁচতে চায়!

বাংলাদেশের মানুষ এখন খাবার চায়না ‘জীমে’ যেতে চায়, যুক্তরাষ্ট্রের এক অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় রাশেদ প্রধান আরো বলেন, প্রধানমন্ত্রী বিদেশে থেকে, এসিতে বসে এমন বক্তব্য দেশের কৃষক, শ্রমিক, বেকার যুবক, দিনমজুরসহ নিম্ন আয়ের মানুষকে তুচ্ছতাচ্ছিল্য করার শামিল। এটা কখনো কাম্য নয়।
জাগপার এইনেতা বলেন, আপনি প্রধানমন্ত্রী এখনো জানেন না অভাবের সংসার সামলাতে খাগড়াছড়িতে ‘মা’ তার সন্তান বিক্রির হাট বসিয়েছে? আপনি জানেন না ক্ষুধার জ্বালায় পটুয়াখালীতে দিনমজুর আত্মহত্যা করেছেন? এখনো দেশের এক কোটি মানুষ অর্ধাহারে থাকে। আপনারা (আওয়ামী লীগ) ভাল আছেন বলেই, দেশের মানুষের ভাগ্য বড়ই নির্মম।

তিনি আজ বুধবার (২৮ সেপ্টেম্বর -২২) বিকালে আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপা ছাত্রলীগ আয়োজিত” শিক্ষাঙ্গনে আওয়ামী ছাত্রলীগের “ডে-নাইট” অ্যাকশান ও সাধারণ ছাত্রদের ভবিষ্যৎ “শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকীর সভাপতিত্বে ও শ্যামল চন্দ্র সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, সাবেক ছাত্রনেতা ও প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহসভাপতি ভিপি মুজিবুর রহমান, যুব জাগপা’র সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ সিরাজুল ইসলাম, ছাত্রনেতা সৈয়দ আহমদ শফী আশরাফী, মোঃ মানিক, আবু সাঈদ প্রমূখ