করোনা ভাইরাসের বাহানায় আন্দোলন দমনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করবেন না – রাশেদ প্রধান

জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, করোনা ভাইরাস সারা দুনিয়ার জন্য অভিশাপ কিন্তু আমাদের সরকারের জন্য আশীর্বাদ। করোনা ভাইরাসের দোহাই দিয়ে টানা ১৮ মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে রাখা হয়েছিল যাতে আন্দোলন না হয়। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার পরে, দিশেহারা সরকার আন্দোলন দমনে আবারো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পায়তারা করছে। মনে রাখবেন যুগে যুগে এই দেশের ছাত্র জনতাই অন্যায়ের প্রতিবাদ ও সফল আন্দোলন গড়ে তুলেছে। বাঘে ধরলেও ছাড়ে কিন্তু ছাত্ররা ধরলে ছাড়ে না। অগণতান্ত্রিক পন্থায় সরকারি মসনদে বসে থাকার আশায়, করোনা ভাইরাসের বাহানায় আন্দোলন দমনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করবেন না।

আজ বিকালে দিনাজপুর জেলা জাগপা কার্যালয়ে জাগপা’র বর্ধিত সভায় ভার্চুয়াল মাধ্যমে প্রধান অথিথির বক্ত্যব্যে রাশেদ প্রধান আরও বলেন, ব্যারেল প্রতি তেলের দাম কমে গেছে, আমার দেশে তেলের দাম কমবে কবে? দুর্নীতির টাকার ভর্তুকি জনগণের পকেট কেটে নেওয়া আর কত দিন চলবে? যদি হিম্মত থাকে তাহলে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিন, দেশের মানুষকে ভোট দেওয়ার সুযোগ দিন, সারা বাংলাদেশে আপনারা ৫ টি আসন পাবেন কিনা আমার সন্দেহ আছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে যেতে না দিয়ে আপনারা চরম ভুল পথে হাঁটছেন, এর দায় আপনারা এড়াতে পারবেন না।

দিনাজপুর জেলা জাগপা’র সভাপতি এডভোকেট মোঃ নুরুন নবীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্ত্যব্য রাখেন জাগপা’র কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক ইনসান আলম আক্কাস, দিনাজপুর জেলা জাগপা’র যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ ইমরুল কায়েস রুপম, আবুল হোসেন খোকন, সাংগঠনিক সম্পাদক অরুণ কুমার মোহন্ত, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম পোদ্দার লিটন, দিনাজপুর জেলা মহিলা জাগপার সভাপতি আয়শা খাতুন, দিনাজপুর জেলা যুব জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আহমেদ সোহেল, জেলা মহিলা নেত্রী রওশন আরা, অমিছা বেগম, পারু বেগম, কবিরাজ শহিদুর রহমান প্রমুখ

বর্ধিত সভায় দিনাজপুর জেলা জাগপা’র প্রয়াত সাধারণ সম্পাদক সাজাহান খোকন এর জন্য দোয়া করা হয় এবং দিনাজপুর জেলা জাগপা’র যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ ইমরুল কায়েস রুপমকে, সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়।