আগামী নির্বাচনে ‘সেনাবাহিনী’ থাকবে তবে শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না – রাশেদ প্রধান

রাজনৈতিক ও নির্বাচনী সংঘাত এড়াতে আগামী নির্বাচনে সেনাবাহিনী রাখার ইসির সিদ্ধান্তকে সমর্থন করি কিন্তু শেখ হাসিনার অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং ইভিএমে ভোটিং পদ্ধতি থাকবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা’র সহসভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান।

তিনি বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের সকল নীল নকশা এবার জনগণের আন্দোলনে ভেস্তে যাবে। জালীম শাহীর গত একযুগের অবৈধ ক্ষমতার উৎস, দিল্লির কাকাবাবুরা আর আওয়ামী লীগকে ক্ষমতায় বসানোর সুযোগ পাবেনা। এবার দেশের জনগণ আওয়ামী লীগের নির্বাচনী খেলার মাঠের দর্শক নয়, প্রতিরোধ করার শক্তি হয়ে কাজ করবে। ইনশাআল্লাহ।

তিনি বলেন, দেশের সার্বভৌমত্ব দিল্লির প্রভূদের কাছে বন্ধক দেওয়ার জন্য মওলানা ভাসানী, শেখ মুজিবুর রহমান, শহীদ জিয়াউর রহমান, শফিউল আলম প্রধানরা স্বাধীনতা সংগ্রাম করেন নাই। মনে রাখবেন লাখো শহীদদের রক্তে ভেজা এই মাটির পবিত্রতা নিয়ে আর কাউকে খেলতে দেওয়া হবে না। সবাইকে রুখে দাঁড়ানোর প্রস্তুতি নিতে হবে।

রাশেদ প্রধান আরো বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক প্রতিহিংসার নামে দেশের গণতন্ত্রকে হুইল চেয়ারে বসিয়েছে। এরা ক্ষমতায় আসার পর থেকেই নিত্যপণ্যের ওপর সিন্ডিকেটের ব্যবসা শুরু করেছে। আজ কৃষক সার আর পানিতে মরতে বসেছে । মানুষ ভাতে মরছে ! ডলারের ব্যবসা তাদের নিয়ন্ত্রণে! শেয়ার বাজার ধ্বংস! আজ আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া হুইল চেয়ারে, বিশিষ্ট ইসলামি মুফাসসির আল্লামা দেলওয়ার হোসেন সাঈদী, মাওলানা মাহমুনুল হক, বিশিষ্ট আলেমাদ্বীন আমীর হামজা হুইল চেয়ারে! অবিলম্বে সকল খেলা বন্ধ করুন। অন্যথায় জনগণ এবার আপনাকে হুইল চেয়ারে বসাবে।

তিনি আজ (২৮ আগস্ট ২০২২) বিকালে পঞ্চগড় জেলা বকুল তলা মাঠে পঞ্চগড় জেলা জাগপা আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা

জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন তার বক্তব্যে ছাত্র, যুবকদের উদ্দেশ্যে বলেন, শফিউল আলম প্রধান দুর্নীতির বিরুদ্ধে ৭৪ সালে যে ভূমিকা নিয়েছেন আজ একই ভাবে সেই আওয়ামী লীগের দুর্নীতির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। সবাই প্রস্তুতি নিন।

সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আনসার আলী বলেন, দেশকে লুটে খাবার জন্য আমরা স্বাধীনতা সংগ্রাম করিনি। আজ আওয়ামী লীগ সরকার আমাদের মাতৃভূমি নিয়ে গভীর ষড়যন্ত্র শুরু করেছে।

পঞ্চগড় জেলা জাগপা’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাকিউল আলম সাকি,পঞ্চগড় জেলা জাগপা’র শাহরিয়ার বিপ্লব, কামাল পাটোয়ারী, তপু রায়হান, বজলুর রহমান, নজরুল ইসলাম, যুব জাগপা’র সভাপতি নজরুল ইসলাম বাবলু, কামরুজ্জামান কুয়েত, আনোয়ারুল ইসলাম, তৌফিক হোসেন মুছা, নীলফামারীর জেলার যুগ্ম আহ্বায়ক সৈয়দ মোঃ এরশাদ, সহ সভাপতি সাহবুউদ্দিন সাবু,মোঃ জনি হোসেন, আরিফ হোসেন, জাগপা ছাত্রলীগের শাহাদাত হোসেন সেলিম, হাসিবুল ইসলাম প্রমূখ।