শফিউল আলম প্রধান এর জন্ম বার্ষিকী উপলক্ষ্যে যশোর জাগপা’র শীতবস্ত্র বিতরণ

জাগপার প্রতিষ্ঠাতা সভাপতি মজলুম জননেতা মরহুম শফিউল আলম প্রধান এর ৭৩ তম জন্ম বার্ষিকী উপলক্ষে যশোর জেলা জাগপা শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে। ৮ জানুয়ারি দড়াটানা ভৈরব চত্বরে আলোচনা সভা ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাগপা’র প্রেসিডিয়াম সদস্য নিজামদ্দিন অমিত। জাগপা যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কামাল চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় জনাব নিজামদ্দিন অমিত বলেন, মজলুম জননেতা মরহুম শফিউল আলম প্রধান দেশের স্বাধীনতা, সার্বভৌমত্য, তিস্তার পানি, টিপাই মুখের বাঁধের বিরোধিতা, সীমান্ত হত্যাসহ নানারকম ইস্যু নিয়ে বছরের পর বছর আন্দোলন করেছেন। শফিউল আলম প্রধান সারাজীবন আধিপত্যবাদ বিরোধী সংগ্রামে ছিলেন অকুতোভয় বিপ্লবী নেতা। বাংলার মহান এই নেতার বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করছি।

নিজামদ্দিন অমিত আরও বলেন, আমাদের সংগ্রাম শেষ হয় নাই। আমাদের নেতা শফিউল আলম প্রধান নেই কিন্তু তার আদর্শ আমাদের মাঝে আজও বিরাজ করে। তার আদর্শ ও চেতনাকে বুকে ধারণ করে আমরা আমাদের সংগ্রাম চালিয়ে যাব। বাংলার মাটিতে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। মানুষের ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে আনার আগে পর্যন্ত আমাদের সংগ্রাম চলছে চলবে।

অনুষ্ঠানে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আফসানা ইয়াসমিন অনুরূপা, যশোর জেলা শাখার সহ-সভাপতি ইদ্রিস মৃধা, সাবিত্রী বিশ্বাস, বজলু হাওলাদার, সহ-সাধারণ সম্পাদক খন্দকার জাহিদ হাসান, শেখ কায়েম আলী, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন মধু, প্রচার সম্পাদক শাহজাহান মল্লিক, দপ্তর সম্পাদক ডা: রবিউল ইসলাম, সহ-প্রচার সম্পাদক সৈয়দ মঞ্জুরুল হাসান রাব্বু, সহ-দপ্তর সম্পাদক ইলিয়াস হোসেন প্রমুখ।

উল্লেখ্য জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি মজলুম জননেতা শফিউল আলম প্রধান ১৯৪৯ সালের পহেলা জানুয়ারি পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় ভাওলাগঞ্জ থানাধিন টোকরাভাষা গ্রামের প্রধান পাড়ায় জন্মগ্রহণ করেন এবং ২০১৭ সালের ২১শে মে ইন্তেকাল করেন।