পঞ্চাশের অর্জিত স্বাধীনতা আজ বৈষম্যে রঞ্জিত – ব্যারিস্টার তাসমিয়া প্রধান

মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা এবং তাদের পরিবারের প্রতি কৃতজ্ঞতা ও দেশবাসীকে বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা’র সভাপতি ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সুনামধন্য আইনজীবী ব্যারিস্টার তাসমিয়া প্রধান।

তিনি বলেন, ৫০ বছরে অর্জিত স্বাধীনতা আজ বৈষম্যে রঞ্জিত। আজ জনগণের ভোটাধিকার নেই, মৌলিক অধিকার গুলো হরণ করা হচ্ছে, মানবাধিকার -গণতন্ত্র শৃঙ্খলিত। জাতির স্বাধীনতার স্বপ্ন গুলো আজ দুঃস্বপ্নে দিকে ধাবিত হচ্ছে। বিবর্ণ রঙে আজ স্বাধীনতার উৎসব চলছে। এক পক্ষকে স্বাধীনতা বিরোধী আরেক পক্ষকে তাদের দোসর বলে দেশের রাজনৈতিক পরিবেশ নষ্ট করা হয়েছে। এজন্যই কিন্তু মওলানা ভাসানী, শেখ মুজিবুর রহমান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, শফিউল আলম প্রধান সহ বীর মুক্তিযোদ্ধারা এদেশ স্বাধীন করেন নাই। আজ কেন স্বাধীনতার সুবর্ণ-জয়ন্তী লগ্নে আমরা স্বাধীনতাকে খুঁজছি?

তিনি আরো বলেন, আল্লাহ আমাদের সহায় আছেন এবং মজলুম মানুষের রক্ত ত্যাগ কখনো বৃথা যাবে না। অচিরেই বাংলার পরিপূর্ণ স্বাধীনতার সূর্যদ্বয় দেখা যাবে ইনশাআল্লাহ। সে জন্য যুব, ছাত্র, কৃষক, শ্রমিক ভাইদের দেশ ও স্বাধীনতা সংগ্রামে এগিয়ে আসতে হবে। অন্যথায় ওরা স্বাধীনতাকে নিলামে তুলবে। দেশবাসী হুশিয়ার থাকবেন।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপা আয়োজিত “স্বাধীনতার ৫০ বছর এবং দেশ ও জনগণের প্রাপ্তি” শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, সহ-সভাপতি ও জাগপার মুখপাত্র রাশেদ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক ইনসান আলম আক্কাস, মানিক সরকার, ঢাকা মহানগর সভাপতি আরিফ হোসেন ফিরোজ, যুব জাগপা সভাপতি আরিফুল হক তুহিন,সহসভাপতি শাহীনুর রহমান, সাধারণ সম্পাদক রিয়াজ রহমান, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।

এদিকে সকাল সাড়ে ১০ টায় জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তর্পক অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন জাগপা’র প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, সহ সভাপতি ও সাভার থানার সভাপতি ভিপি মুজিবুর রহমান, সাভার থানার সাধারণ সম্পাদক জিয়াউল আনোয়ার, যুব জাগপা নেতা বিপুল সরকার, আনোয়ার হোসেন, মোঃ আক্তারুজ্জামান, শাহ আলম, সাইদুল হক, মোঃ মজিবর রহমান, মো জিয়াউর রহমান, ছাত্রনেতা মোঃ আল আমিন প্রমুখ।