দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্ত – ব্যারিস্টার তাসমিয়া প্রধান

জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, সম্প্রতি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবনে বিরাজ করছে দারুণ উৎকন্ঠা। জীবনধারণের জন্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যে ধীরে ধীরে জনসাধারণের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেসে। ফলে জনজীবনে সৃষ্টি হয়েছে এক অস্বস্তিকর অবস্থা।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, লাগামহীন ঘোড়ার মতো পেঁয়াজ, রসুন, আদা, ভোজ্য তৈল ইত্যাদির দাম বেড়ে চলেছে। বাজারে সব ধরনের তরিতরকারির সরবরাহ স্বাভাবিক থাকা সত্ত্বেও দাম অনেক বেশি। দ্রব্যমূল্যের এ ঊর্ধ্বগতি আজ আমাদের সমাজিক, জাতীয় ও অর্থনৈতিক, জীবনে এক বিরাট সমস্যা হয়ে দাড়িয়েছে।

তিনি আরো বলেন, চাহিদা ও যোগানের ভারসাম্যহীনতা, মুনাফালোভী, মজুতদার, রাজনৈতিক অস্থিতিশীলতা এমনকি বাজার ব্যবস্থার উপর সরকারি নিয়ন্ত্রণহীনতার সুযোগে বানের পানির মতো প্রতিদিনই বেড়ে চলছে দ্রব্যমূল্যের দাম। দ্রব্যমূল্যের এ অস্বাভাবিক বৃদ্ধি উচ্চবিত্তদের জীবনযাত্রায় তেমন কোনো প্রভাব না ফেললেও সাধারণ জনগনের দুর্দশা ও ভোগান্তি চরমে পৌঁছাচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে এই সমস্যার সমাধান প্রয়োজন। লাগাম টানতে হবে, সরকারকে দায়িত্ব নিতে হবে।