তরুণ সমাজকে নতুন করে যুদ্ধ করতে হবে – রাশেদ প্রধান

জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি সুস্থ এবং স্বাভাবিক নয়। দেশ ও দেশের মানুষের ভাগ্যউন্নয়নকে গুরুত্ব না দিয়ে রাজনীতিবিদরা বিদ্বেষ, রেষারেষি, পরনিন্দা ও কাঁদা ছোড়াছুড়ির অপরাজনিতিতে ব্যস্ত। দেশের রাজনীতিবিদরা একে অপরের সমালোচনায় ব্যস্ত অথচ প্রয়োজন আত্মসমালোচনার। নোংরা, অসুস্থ এবং অস্বাভাবিক রাজনৈতিক পরিবেশে নতুনরা রাজনীতির ব্যাপারে আশা হারিয়ে ফেলছে। ভাল মানুষেরা রাজনীতিতে না আসলে খারাপ মানুষেরা সুযোগ নিবে, আর তাই সুশিক্ষিত তরুণ সমাজকে রাজনীতিতে এগিয়ে আসতে হবে। আমরা অপরাজনীতি চাইনা, শান্তিপূর্ণ, শ্রদ্ধাশীল ও ভাগ্যউন্নয়নের রাজনীতি চাই। তরুণ সমাজকে নতুন করে যুদ্ধ করতে হবে দেশের জন্য, দেশের মানুষের জন্য। সেই যুদ্ধের অস্ত্র হবে শিক্ষা, সংস্কৃতি, বিজ্ঞান, প্রযুক্তি ও দায়িত্ববোধ।

আজ শুক্রবার আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপা’র যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান খোকন এবং সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ শহিদুল ইসলামের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে রাশেদ প্রধান আরও বলেন, সরকার এবং সকল বিরোধীদলের একে ওপরের প্রতি সম্মানবোধ না থাকলে দেশের উন্নয়ন সম্ভব নয়। আমি মজলুল জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে সকল বিতর্কের ঊর্ধ্বে রাখার জন্য সবার প্রতি আহ্বান জানাচ্ছি। মনে রাখবেন, হরতাল-অবরোধ-নৈরাজ্যবাদ কোন সমাধান নয়। একই ভাবে শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মকাণ্ড থেকে গণগ্রেফতার, রিমান্ড, জেল-জুলুম সমাধান হতে পারেনা। সকলের সম্মতিতে সামনের নির্বাচন কমিশন গড়ে তুলুন। কোন দল অথবা ব্যক্তির পছন্দের নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠুভাবে বাংলাদেশে নির্বাচন পরিচালনা সম্ভব নয়।

জাগপা দপ্তর সম্পাদক তৌহিদুল ইসলামের পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, যুগ্ম সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল, মোঃ ইনসান আলম আক্কাস, যুব জাগপা সাধারণ সম্পাদক রিয়াজ রহমান, সহ-সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, ঢাকা মহানগর যুব জাগপা আহবায়ক নজরুল ইসলাম বাবলু, যুব নেতা বিপুল সরকার প্রমুখ।