জাগপা’র নিবন্ধন বাতিল কেন অবৈধ নয়-হাইকোর্টের রুল! সভাপতিকে অভিনন্দন!

জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র নিবন্ধন বাতিল কেন অবৈধ হবে না, বাংলাদেশ নির্বাচন কমিশনের কাছে তা জানতে চেয়ে ৩ সপ্তাহের রুল জারি করেছে হাইকোর্ট। আজ রবিবার জাগপা সভাপতি ও স্বনামধন্য আইনজীবী ব্যারিস্টার তাসমিয়া প্রধানের রিটের শুনানিতে এ রুল জারি করেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চ।

তাৎক্ষনিক মন্তব্যে জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, জাগপা ১৯৮০ সালের ৬ এপ্রিল মজলুম জননেতা শফিউল আলম প্রধানের হাতে গঠিত হয়েছে। বিগত ৪১ বছর ধরে জাগপা দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করছে। জাগপা নিবন্ধন পাওয়ার পর থেকে সর্বদা নির্বাচন কমিশনের সকল নিয়ম মেনে কার্যক্রম পরিচালনা করেছে। নির্বাচন কমিশন কর্তৃক জাগপা’র নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত আমাদের ব্যথিত ও মর্মাহত করেছে। মহামান্য আদালত, জাগপা’র নিবন্ধন বাতিল কেন অবৈধ হবে না এবং কেন জাগপা’কে নিবন্ধন ফিরিয়ে দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে। আমরা আশাবাদী দ্রুততম সময়ের মধ্যে ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন জাগপা তার নিবন্ধন ফিরে পাবে।

সন্ধ্যায় জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান এর ব্যক্তিগত কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা জানান জাগপা’র সহ-সভাপতি ও দলিয় মুখপাত্র রাশেদ প্রধান। এসময় তিনি বলেন, আমি জাগপা’র সকল স্তরের নেতৃবৃন্দের পক্ষ থেকে সভাপতিকে অভিনন্দন জানাই। কারোর প্রতি কোন অভিযোগ নাই, জাগপা তার নিজস্ব গতিতেই চলবে। আজকে মহামান্য আদালতের এই রুল গণতন্ত্রের বিজয়, বাংলাদেশের বিজয়।

উল্লেখ্য জাগপা ২০০৮ সালের নভেম্বরে নিবন্ধন লাভ করে যা বাংলাদেশ নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপনের মাধ্যমে ২০২১ সালের জানুয়ারি মাসে বাতিল করা হয়।