জাগপা’র ইতিহাসে আমির হোসেন মণ্ডল এর ভূমিকা অনস্বীকার্য – ব্যারিস্টার তাসমিয়া প্রধান  

জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র সুদীর্ঘ ইতিহাসে বগুড়ার কৃতি সন্তান এবং প্রবীণ রাজনৈতিক মরহুম আমির হোসেন মন্ডল এর ভূমিকা অনস্বীকার্য। তাঁর রাজনৈতিক জীবন থেকে আমাদের শিক্ষা নিতে হবে। তিনি ছিলেন নিপীড়িতের বন্ধু এবং আধিপত্যবাদ বিরোধী শক্তির বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠস্বর। আজ আমির হোসেন মন্ডল এর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক বিবৃতিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান এ কথা বলেন।

প্রবীণ এই রাজনৈতিক ১৯৪৭ সালে গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের রাণীরপাড়া গ্রামে এর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে তিনি রাজনীতিতে পথচলা শুরু করেন। স্বাধীনতা পরবর্তী জাগপা’র প্রতিষ্ঠাতা মজলুম জননেতা শফিউল আলম প্রধানের নেতৃত্বে ’৭৪ এর দুর্নীতি বিরোধী সংগ্রামে একজন সাহসী নেতা হিসেবে বিশেষ অবদান রাখেন।

এদিকে, জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র বগুড়া জেলা কমিটির প্রয়াত সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি প্রবীণ রাজনৈতিক মরহুম আমির হোসেন মন্ডল এর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আজ ২রা নভেম্বর, মঙ্গলবার বিকেলে বগুড়া শহরের হোটেলপট্টিস্থ্য দলীয় অস্থায়ী কার্যালয়ে বগুড়া জেলা জাগপা’র আয়োজনে স্মরণ সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র প্রেসিডিয়াম সদস্য ও বগুড়া জেলা জাগপা’র সভাপতি শামীম আক্তার পাইলট এর সভাপতিত্বে আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি নেতা ও জাগপা’র সাবেক নেতা সাজেদুল ইসলাম মটু, জাগপা’র সাবেক ছাত্রনেতা রবিউল আলম, জাসদ (রব) নেতা সুরুতজামান, সিনিয়র সাংবাদিক মহসিন আলী রাজু, সৈয়দ ফজলে রাব্বী ডলার, আবুল কালাম, আব্দুল ওয়াদুদ, সিরাজুল ইসলাম, এ্যাড. আব্দুল্লাহেল বাকী লিপন, এ্যাড. শামীম আহম্মেদ, বগুড়া জেলা জাগপা’র সহ-সভাপতি দেলদার হোসেন নান্টু, দৌলতজ্জামান মানিক, সহ-সাধারণ সম্পাদক রেজওয়ানুল ইসলাম প্রিন্স, আব্দুর রহমান বাদশা, সহ-সাংগঠনিক সম্পাদক বাবলু জোয়ারদার, জেলা যুব জাগপা সভাপতি সৈকত আহম্মেদ মিলন, জেলা জাগপা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান প্রমুখ সহ জাগপা, যুব জাগপা, জাগপা ছাত্রলীগ নেতৃবৃন্দ এবং মরহুমের পরিবারবর্গসহ শুভানুধ্যায়ীগণ উপস্থিত ছিলেন। স্মরণ সভা শেষে মরহুম আমির হোসেন মন্ডল সহ জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধান, অধ্যাপিকা রেহানা প্রধান এবং জাগপা’র সকল প্রয়াত নেতৃবৃন্দের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন পিডিবি মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ ফজলুল বারী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মরহুম আমির হোসেন মন্ডল ফাউন্ডেশন এর চেয়ারম্যান এ্যাড. মাসুদুল হাসান টুকু।