করোনা পরিস্থিতির অবনতিতে জাগপা’র প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন স্থগিত

আগামী ৬ এপ্রিল জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা’র ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানসমূহ করোনা পরিস্থিতির অবনতির জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাগপা’র দপ্তর সম্পাদক তৌহিদুল ইসলাম রাতুল জানিয়েছেন, আগামী ৬ এপ্রিল জাগপা’র ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই উপলক্ষ্যে কেন্দ্রীয় কার্যালয় থেকে র‍্যালি, জাতীয় প্রেসক্লাবে আলোচনা-সভা, জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি মজলুম জননেতা শফিউল আলম প্রধান ও জাগপা’র প্রাক্তন সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের কবরে পুষ্পস্তবক অর্পণ এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছিল। কিন্তু দেশে করোনা পরিস্থিতি অবনতির কারণে, সকল আয়োজন জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধানের নির্দেশ অনুযায়ী স্থগিত ঘোষণা করা হয়েছে।

জাগপা’র দপ্তর সম্পাদক বলেন, করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ আকার ধারণ করেছে অথচ আমাদের সরকার এখনো উদাসীন ভূমিকা পালন করছে। গতবছর এই সময় দেশে লকডাউন ছিল অথচ গত বছরের তুলনায় করোনাভাইরাস অধিক ভয়াবহ আকার ধারণ করার পরেও সরকার এখন উৎসব ও নরেন্দ্র মোদিকে নিয়ে ব্যস্ত। একদিকে সরকারের তরফ থেকে জনগণকে সাবধান হতে বলা হচ্ছে অপরদিকে একুশে বইমেলার মত জনসমাগম এর ব্যবস্থা করে দিচ্ছে। হাসপাতালে পর্যাপ্ত সিট নেই সরকারের হাতে পর্যাপ্ত টিকা নেই তারপরেও সরকারের মনোযোগ আনন্দ উৎসবে আবদ্ধ।

তৌহিদুল ইসলাম বলেন, সরকারের দিকে তাকিয়ে থেকে লাভ নেই নিজেদের জীবনের নিরাপত্তা নিজেদেরই ব্যবস্থা করতে হবে। তাই পরবর্তী নির্দেশনা দেওয়ার আগে পর্যন্ত জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার সকল ধরনের সাংগঠনিক ও রাজনৈতিক কর্মকাণ্ড স্থগিত থাকবে। আপনারা সাবধানে থাকবেন, নিরাপদে থাকবেন।