এবারের বাজেট দুর্নীতিবাজ আওয়ামী লীগের জন্য শেষ স্বপ্নপূরীর বাজেট – ব্যারিস্টার তাসমিয়া প্রধান

জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, এবারের বাজেট দুর্নীতিবাজ আওয়ামী লীগের জন্য শেষ স্বপ্নপূরণের বাজেট। আর গরীবের জন্য দূর্ভিক্ষে নিমজ্জিত মহামারির বাজেট ঘোষণা করা হয়েছে। এবার হয়তো মধ্যবিত্ত ও নিম্মবিত্ত পরিবার গুলো দেখবে কারো টাকা আছে খাবার নেই। আবার কেউ দেখবে খাবার আছে টাকা নেই। যেহেতু দেশের কোটি কোটি টাকা দুর্নীতি হয়েছে। পাচার হয়েছে। সুতরাং দেশে আগামী দিনে চলার মত কিছুই নাই।

তিনি বলেন, সরকার এসি রুমে বসে দেশ চালায় বলে বাহিরের খবরটা রাখেনা! পত্র-পত্রিকা, সোস্যাল মিডিয়া দেখেনা! ৫৫ টাকা থেকে ৭৫ টাকা চালের কেজি। সয়াবিন তেলের মূল্য ২১০ টাকা। আটা ৫৫ টাক। গ্যাসের দাম আবারো বাড়ানো হয়েছে। প্রায় নিত্যপণ্যের দাম এখন নিম্ন আয়ের মানুষ গুলোর ক্রয় ক্ষমতার বাইরে। আজ দেশের মানুষ জীবন যুদ্ধে কঠিন পরিস্থিতি মোকাবেলা করছে। তাই এবারের বাজেটেও ধনীরা হাসে গরীবরা কাঁদে।

তাসমিয়া প্রধান বলেন, অবিলম্বে সিন্ডিকেট ও কালো টাকার খেলা বন্ধ করুন। নিত্যপণ্যসহ সকল প্রয়োজনীয় জিনিসপত্রের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে আনুন। দেশ বাঁচান, মানুষকে বাঁচতে দিন। অন্যথায় দুুর্ভিক্ষের ডাক শুনতে পাবেন।

তিনি আজ শুক্রবার (১০ জুন-২০২২) বিকালে বাজেট প্রতিক্রিয়ায় জাগপা আয়োজিত নির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মোঃ আনাছ, আসাদুর রহমান খান, নিজামউদ্দিন অমিত, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহসভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, জাগপা ঢাকা মহানগর সভাপতি আরিফ হোসেন ফিরোজ, সাধারণ সম্পাদক শেখ এনায়েত আহমেদ হালিম, সহসভাপতি মোঃ নাসির উদ্দিন সদস্য রিয়াজ রহমান, যুব জাগপা’র সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমূখ।