আজ শফিউল আলম প্রধান এর ৭২ তম জন্মদিন

আজ পহেলা জানুয়ারি, জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি মজলুম জননেতা শফিউল আলম প্রধান এর আজ ৭২তম জন্মদিন। মরহুম শফিউল আলম প্রধান ১৯৪৯ সালের এই দিনে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় ভাওলাগঞ্জ থানাধিন টোকরাভাষা গ্রামের প্রধান পাড়ায় জন্মগ্রহণ করেন।

এ উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাগপা’র বর্তমান সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধান আধিপত্যবাদ বিরোধী আন্দোলনের অন্যতম স্থপতি। দেশ ও দেশের মানুষের সাথে যখনই অন্যায় ও অবিচার হয়েছে তখনই শফিউল আলম প্রধান এর প্রতিবাদী-বিদ্রোহী কণ্ঠস্বর আমরা শুনতে পেয়েছি। অন্যায়ের সামনে কোনদিন মাথা নত করেন নাই তিনি। আমি আজকের এই দিনে বাংলার বিদ্রোহী কণ্ঠস্বর, মজলুম জননেতা শফিউল আলম প্রধানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

অপর এক বিবৃতিতে জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন বলেন, সাচ্চা জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ছিলেন শফিউল আলম প্রধান। শফিউল আলম প্রধান মানেই আগ্রাসন ও আধিপত্যবাদবিরোধী অবস্থান। শফিউল আলম প্রধান মৃত্যু বরণ করতে পারে কিন্তু তার নীতি ও আদর্শের মৃত্যু নেই।

এ বিষয়ে জাগপা’র দপ্তর সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম রাতুল জানান, জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধান জীবদ্দশায় কোনদিন নিজের জন্মদিনের উৎসব পালন করেন নাই এবং আমাদেরও ওনার জন্মোৎসব আয়োজন করতে দেন নাই। মৃত্যুর পর থেকে লিডারের জন্মদিনে আমরা সাধারণত দোয়া মাহফিল আয়োজন করি। এবারও পারিবারিক, সামাজিক ও দলীয় ভাবে দেশের বিভিন্ন অঞ্চলে আজ মসজিদ ও ইয়াতিমখানায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। কিছু জায়গায় শীতার্ত মানুষদের মাঝে কম্বল বিতরণ ও খাবার বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে।