অনুমতি ব্যতিত সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করুন – ব্যারিস্টার তাসমিয়া প্রধান

রাজধানী ঢাকায় পুলিশের অনুমতি ব্যতিত সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির নিন্দা জানিয়েছেন জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, সভা-সমাবেশ করার অধিকার বাংলাদেশের প্রত্যেক নাগরিক ও সংগঠনের আছে। স্বাধীন দেশে সভা-সমাবেশ করার জন্য অনুমতি নিতে হবে কেন? বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই দেশের গণতন্ত্র হত্যার খেলায় লিপ্ত রয়েছে। তারই ধারাবাহিকতায় ডিএমপিকে দিয়ে পূর্ব অনুমতি ছাড়া রাজনৈতিক দল, ধর্মীয় ও সামাজিক সংগঠনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির আদেশ দেওয়া হয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

জাগপা সভাপতি বলেন, এই সরকার জনগণের সরকার নয়, আর তাই ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত। তারা প্রশাসনকে ব্যবহার করে রাজনীতি নিয়ন্ত্রন করতে চায়, আন্দোলন প্রতিহত করতে চায়, দেশের মানুষদের বাকরুদ্ধ করতে চায়। সরকারকে ইঙ্গিত করে ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, মনে রাখবেন ক্ষমতা চিরস্থায়ী নয়। বাংলার মানুষকে ইংরেজরা দমন করতে পারে নাই, পাকিস্তানিরা দাবায় রাখতে পারে নাই, আপনারাও বেশি দিন পারবেননা। দ্রুততম সময়ের মধ্যে এই গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন।