জনগণের শূণ্য পকেটে পরিবহন কর্তৃপক্ষের জুলুমের হাত সহ্য করা হবে না- শ্রমিক জাগপা

জনগণের শূণ্য পকেটে পরিবহন মালিক বা কর্তৃপক্ষের জুলুমের হাত সহ্য করা হবে না হুশিয়ারী উচ্চারণ করে শ্রমিক জাগপার সভাপতি শেখ জামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান তিতাস বলেন বাস ভাড়া বাড়িয়ে অসহায় মেহনতি মানুষের উপরে মরার উপর খাড়ার ঘাঁ চাপিয়ে দেয়া হচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে বাস ভাড়া বৃদ্ধির আদেশ প্রত্যাহার করে তেলের দাম কমানোর দাবি জানান !

নেতৃদ্বয় বলেন,করোনার এমন ভয়াবহ পরিস্থিতিতে সাধারণ জনগণের সাথে শ্রমিকরাও নিরাপদ নয়। অবিলম্বে পরিবহন মালিকদেরকে শ্রমিকদের স্বাস্থ্য সু-রক্ষা ও নিরাপত্তা সামগ্রী দিতে হবে। তাদের ন্যায্য পারিশ্রমিক দিতে হবে।শ্রমিকদের ঝুঁকি ভাতা প্রদান করতে হবে। অন্যথায় শ্রমিকদের প্রাণহানির দায় সরকার ও বিআরটি’কে নিতে হবে।

নেতৃদ্বয় আরো বলেন, করোনাভাইরাস মহামারিকালে অফিস খোলা ও গণপরিবহন সীমিত আকারে চলাচলের সরকারি সিদ্ধান্তের পর গতকাল বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ করেছিল সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বিআরটিএ-এর ওই সুপারিশের মাত্র ২০ শতাংশ কমিয়ে বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে আজ প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এটা সঠিক নয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।