আনন্দ নয়, ব্যথিত হৃদয়ে ঈদ শুভেচ্ছা জানাই – ব্যারিস্টার তাসমিয়া প্রধান

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, আমাদের ত্যাগ স্বীকার করতে হবে। পারস্পরিক সহযোগিতার মনোভাব জাগ্রত করতে হবে, অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। এটাই পবিত্র ঈদুল আজহার শিক্ষা, এটাই ইসলামের শিক্ষা। ইসলামের এই শিক্ষাকে প্রমাণ করার এটাই সঠিক সময়। করোনা পরিস্থিতিতে মানুষের ব্যবসা ক্ষতিগ্রস্ত, অনেকেই চাকুরি হারা। আমফানের কারনে অনেক মানুষ এখনো ঘর হারা। বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে, কৃষকের ফসল নষ্ট হয়ে গেছে, মানুষের ঘর-বাড়ি, স্কুল, মসজিদ বিলীন হয়ে যাচ্ছে। অসংখ্য মানুষ মানবেতর জীবন-যাপন করছে। তাই আনন্দ নয় বরং দুঃখ ভারাক্রান্ত ও ব্যথিত হৃদয়ে আমি দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানাচ্ছি।

শুভেচ্ছা বার্তায় জাগপা সভাপতি বলেন, একমাত্র ইসলামই পারে আজকের এই অশান্ত দুনিয়ায় শান্তি প্রতিষ্ঠা করতে। ত্যাগ ও কুরবানীর মানসিকতা নিয়ে ব্যক্তিগত, সমাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে ন্যায় প্রতিষ্ঠা করতে হবে। আসুন আমরা সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াই।

ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, আমরা জাগপা’র পক্ষ থেকে করোনাভাইরাস, আমফান ও বন্যায় যারা ক্ষতিগ্রস্ত ও অসহায় অবস্থায় আছে তাদের ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠার জন্য দোয়া করছি। যারা ইন্তেকাল করেছেন তাদের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে মাগফিরাত কামনা করছি। পবিত্র ঈদুল আজহায় সকলের সুখ-সমৃদ্ধি ও শান্তি কামনা করছি।